Pin-Up এন্টি মানি লন্ডারিং নীতি

1. ভূমিকা

1.1. অর্থপাচার করা।

মানি লন্ডারিং (ML) হল এমন চেহারা তৈরি করার প্রক্রিয়া যা অপরাধমূলক কার্যকলাপ থেকে প্রাপ্ত তহবিল, যেমন মাদক পাচার বা সন্ত্রাসী কার্যকলাপ, একটি বৈধ উৎস থেকে উদ্ভূত হয়। অপরাধীরা উৎসের ছদ্মবেশ ধারণ করে এবং/অথবা তহবিলের ফর্ম পরিবর্তন করে বা এমন জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করে যেখানে তাদের দৃষ্টি আকর্ষণ করার সম্ভাবনা কম।

1.2. অর্থ পাচার প্রতিরোধ।

অর্থ পাচার প্রতিরোধ (PML) হল একটি আর্থিক/আইনি শব্দ যা আইনী নিয়ন্ত্রণগুলিকে বর্ণনা করতে ব্যবহৃত হয় যার জন্য আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য নিয়ন্ত্রিত সংস্থাগুলিকে ML কার্যকলাপ প্রতিরোধ, সনাক্তকরণ এবং রিপোর্ট করার প্রয়োজন হয়।

একটি কার্যকর PML প্রোগ্রামের জন্য একটি এখতিয়ার প্রয়োজন:

  • মানি লন্ডারিংকে অপরাধ করেছে।
  • দায়িত্বপ্রাপ্ত নিয়ন্ত্রক এবং পুলিশকে এটি তদন্ত করার ক্ষমতা ও সরঞ্জাম দিয়েছে।
  • আর্থিক প্রতিষ্ঠান আছে যারা তাদের গ্রাহকদের সনাক্ত করে, ঝুঁকি-ভিত্তিক নিয়ন্ত্রণ স্থাপন করে, রেকর্ড বজায় রাখে এবং সন্দেহজনক কার্যকলাপের প্রতিবেদন করে।
  • উপযুক্ত হিসাবে অন্যান্য এখতিয়ারের সাথে তথ্য শেয়ার করতে পারে।

2. প্রবিধান।

দূরবর্তী গেমিং শিল্পে কর্মরত কর্মচারীদের অবশ্যই তাদের ব্যবসার সময় তাদের দেওয়া তথ্যের রিপোর্ট করতে হবে:

  • যখন তারা জানে।
  • যখন তারা সন্দেহ করে।
  • যখন তাদের কাছে জানার বা সন্দেহ করার যুক্তিসঙ্গত কারণ থাকে যে একজন ব্যক্তি অপরাধমূলক ব্যয় সহ মানি লন্ডারিং বা সন্ত্রাসী অর্থায়নে জড়িত।

এই বাধ্যবাধকতাগুলিকে সম্মিলিতভাবে জ্ঞান বা সন্দেহের ভিত্তি হিসাবে উল্লেখ করা হয়। কর্তৃপক্ষ যা খুঁজছে তা হল আমরা প্রমাণের ভিত্তিতে প্রমাণ করতে সক্ষম হব যে, একটি ঝুঁকি মূল্যায়ন করা হয়েছে এবং এটি ক্লায়েন্টদের সাথে ব্যবসায়িক সম্পর্ক শুরু করার আগে একটি উপযুক্ত যথাযথ অধ্যবসায় পদ্ধতি সহ করা হয়েছে। সম্পন্ন করা। গ্রাহকদের কাছ থেকে বকেয়া যাতে নিশ্চিত করা যায় যে তাদের সাথে করা লেনদেনগুলি উপস্থাপিত ঝুঁকির স্তরের সাথে সামঞ্জস্যপূর্ণ।

বাণিজ্যিক এজেন্ট অবশ্যই প্রদর্শন করতে সক্ষম হবেন যে চলমান পর্যবেক্ষণের পরিমাণটি ঝুঁকি সংবেদনশীলতার ভিত্তিতে পরিচালিত হয় এবং ঝুঁকি প্রোফাইলের পর্যাপ্ত রক্ষণাবেক্ষণের সাথে এটি প্রতিফলিত করার জন্য সমস্ত রেকর্ড রক্ষণাবেক্ষণ করা হয়। এই নথিতে, কোম্পানি ঝুঁকি নিরীক্ষণের জন্য প্রয়োগ করা হচ্ছে এমন অতিরিক্ত ব্যবস্থাগুলি চিহ্নিত করে এবং প্রয়োজনে, উচ্চ ঝুঁকি এবং সম্ভাব্য অর্থ পাচারের পরিস্থিতিতে গ্রাহকদের তহবিলের উৎসের ঘোষণার প্রয়োজন।

2.1. সুনির্দিষ্ট প্রবিধান।

বাণিজ্যিক এজেন্ট নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে সম্মতি আমাদের ব্যবসার সমস্ত দিক এবং কুরাকাও গেমিং লাইসেন্সে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা গেম অফ চান্সকে পরিষেবা লাইনের মাধ্যমে আন্তর্জাতিক বাজারে কাজ করার অনুমতি দেয়।

3. অপরাধ ও বিশৃঙ্খলা এবং PML।

PML নীতি নীতি ও অনুশীলনের উপর ভিত্তি করে:

  • কোম্পানি আমাদের ব্যবসার উপযোগী সিস্টেম এবং নিয়ন্ত্রণ বিকাশ করে এবং আইনি ও নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মেনে চলে।
  • কোম্পানি বছরে অন্তত একবার আমাদের বর্তমান ব্যবসার অন্তর্নিহিত BC ঝুঁকি মূল্যায়ন করে। কোম্পানী, তাই, একটি ঝুঁকি-ভিত্তিক পদ্ধতি গ্রহণ করে যা নমনীয়, কার্যকর, আনুপাতিক এবং ব্যয়-কার্যকর।
  • কোম্পানি শীর্ষ ব্যবস্থাপনার সম্পূর্ণ প্রতিশ্রুতি এবং দায়িত্বের উপর নির্ভর করে।
  • কোম্পানি নিয়মিতভাবে আমাদের সিস্টেম এবং নিয়ন্ত্রণের পর্যাপ্ততা মূল্যায়ন করে।
  • কোম্পানী রক্ষণাবেক্ষণ করে, যখন প্রয়োজন হয়, লেনদেনের রেকর্ড যা মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়নের বিরুদ্ধে লড়াইয়ের জন্য দায়ী আইনি সংস্থাগুলির তদন্তের চাহিদা পূরণ করে।
  • কোম্পানি সমস্ত প্রাসঙ্গিক কর্মীদের প্রাথমিক এবং চলমান প্রশিক্ষণ প্রদান করে।
  • কোম্পানি নিযুক্ত কর্মকর্তাকে বস্তুনিষ্ঠ ও স্বাধীনভাবে কাজ করার জন্য সম্পদ ও কর্তৃত্ব সহ সমর্থন করে।

4. ঝুকি ব্যবস্থাপনা।

কোম্পানি মানি লন্ডারিং রেগুলেশনস 2007 (প্রবিধান) দ্বারা প্রয়োজনীয় ঝুঁকি মূল্যায়ন এবং ব্যবস্থাপনা সম্পর্কিত একটি নীতি এবং পদ্ধতি অনুশীলন করে। এই ঝুঁকি-ভিত্তিক পদ্ধতির মধ্যে কোম্পানির মুখোমুখি হওয়া অর্থ পাচার এবং সন্ত্রাসী অর্থায়নের ঝুঁকিগুলি পরিচালনা ও প্রশমিত করার সবচেয়ে আনুপাতিক উপায় মূল্যায়ন করার জন্য বিচ্ছিন্ন পদক্ষেপগুলির একটি সিরিজ জড়িত:

  • আমাদের জন্য প্রাসঙ্গিক মানি লন্ডারিং এবং সন্ত্রাসী অর্থায়নের ঝুঁকি চিহ্নিত করুন।
  • এই মূল্যায়ন করা ঝুঁকিগুলি পরিচালনা এবং প্রশমিত করার জন্য নীতি এবং পদ্ধতিগুলি ডিজাইন এবং প্রয়োগ করুন।
  • এই নিয়ন্ত্রণগুলির কার্যকর কার্যকারিতা নিরীক্ষণ এবং উন্নত করুন।
  • কী করা হয়েছিল এবং কেন তা রেকর্ড করুন।

এই ঝুঁকি-ভিত্তিক পদ্ধতিটি প্রচেষ্টাকে কেন্দ্রীভূত করে যেখানে এটি সবচেয়ে বেশি প্রয়োজন এবং সর্বাধিক প্রভাব ফেলবে। এটিতে আমাদের ব্যবস্থাপনার সম্পূর্ণ প্রতিশ্রুতি এবং সমর্থন এবং সমস্ত কর্মচারীদের সক্রিয় সহযোগিতা রয়েছে। কোম্পানি অর্থপাচারের পরিপ্রেক্ষিতে আমাদের বাণিজ্যিক ঝুঁকি এক্সপোজারের একটি মূল্যায়ন পরিচালনা করে, যা হুমকি এবং এর প্রভাব বিবেচনা করে।

5. সন্দেহজনক কার্যকলাপ

সন্দেহজনক কার্যকলাপ, এই ক্ষেত্রে, সন্দেহজনক লেনদেন হিসাবে উল্লেখ করা হয়, এবং চরম প্লেয়ার প্রোফাইল, যখন আমানত সঠিকভাবে মেলে না, অন্যান্য উপাদানগুলির মধ্যে। কোম্পানি কীভাবে এমন খেলোয়াড়দের শনাক্ত করে যাদের আমাদের গ্রাহকদের প্রতি ঝুঁকি নিরীক্ষণের পদ্ধতি গ্রহণ করতে আমাদের দলকে প্রয়োজন এবং যখন কোম্পানির বিশেষভাবে প্লেয়ার প্রোফাইলে উন্নত ডিউ ডিলিজেন্স চেক করা উচিত তার প্রয়োজন হতে পারে:

1. পাসপোর্ট বা পরিচয়পত্র।

2. ইউটিলিটি বিল।

3. ব্যাঙ্ক স্টেটমেন্ট।

4. পরিচয়ের অন্যান্য প্রমাণ।

5.1. সন্দেহজনক কার্যকলাপ রিপোর্ট।

এই কাঠামোর মধ্যে, সন্দেহজনক কার্যকলাপ রিপোর্ট (RAS) একটি বলবৎ প্রয়োজনীয়তা গঠন করে। কমার্শিয়াল এজেন্ট নিশ্চিত করে যে সমস্ত কর্মচারীরা যখনই কোনো ব্যক্তি বা ক্লায়েন্ট এমএল বা সন্ত্রাসী অর্থায়নের সাথে জড়িত বলে জানার বা সন্দেহ করার কারণ থাকে তখনই তারা রিস্ক টিমের কাছে রিপোর্ট করে। যে কোনো কর্মচারী যে এটি করতে ব্যর্থ হয় তাকে ফৌজদারি মামলার সাপেক্ষে।

সর্বোচ্চ স্তরের বেনামী নিশ্চিত করতে RAS এর ক্রমানুসারী ফরওয়ার্ডিং অবশ্যই একটি গোপনীয় এবং বিচক্ষণ পদ্ধতিতে করা উচিত, হাতের লেখার মাধ্যমে এবং ইমেলের মাধ্যমে নয়।

একজন কর্মচারীকে, কোন অবস্থাতেই, তদন্ত সাপেক্ষে ব্যক্তি বা ব্যক্তির সাথে বা অন্য কোন ব্যক্তির সাথে PML উদ্বেগ প্রকাশ বা আলোচনা করা উচিত নয়। প্রকাশ (“হুইসেলব্লোয়িং” নামেও পরিচিত) কঠোরভাবে নিষিদ্ধ এবং এর সাথে অত্যন্ত গুরুতর আইনি জরিমানা রয়েছে।

এছাড়াও, এবং যতটা সম্ভব নিজেদেরকে সুরক্ষিত রাখার জন্য, এমন কোনও অ্যাকাউন্টে কোনও মন্তব্য করা উচিত নয় যা কোনও ইঙ্গিত দেয় যে BC তে সন্দেহ রয়েছে, কারণ যে কোনও খেলোয়াড়ের যে কোনও সময়ে আপনার অ্যাকাউন্টের সম্পূর্ণ নোটস/মন্তব্য অনুরোধ করার অধিকার রয়েছে। 

5.2. কাজের পদ্ধতি।

বাণিজ্যিক এজেন্ট সন্দেহজনক কার্যকলাপ পরীক্ষা করার জন্য খেলোয়াড়দের ব্যয় এবং নাটকের মূল্যায়ন করে। কোনো উত্তোলন প্রক্রিয়া করার আগে, নিম্নলিখিত পদ্ধতিগুলি সঞ্চালিত হয়:

  1. গ্রাহকের অ্যাকাউন্টে কোনো সন্দেহজনক পেমেন্ট করা হয়নি তা নিশ্চিত করতে গ্রাহকের ডিপোজিট ইতিহাস পর্যালোচনা করা হয়। আমানতের ফ্রিকোয়েন্সি এবং আমানতের সমষ্টি পর্যালোচনা করা হয় যাতে নিশ্চিত করা হয় যে সেগুলি গ্রাহকের জন্য একটি স্বাভাবিক সীমার মধ্যে রয়েছে, তাদের আমানতের ইতিহাস এবং আমাদের নেটওয়ার্ক জুড়ে সাধারণ আমানতের পরিসরের উপর ভিত্তি করে।
  2. গ্রাহকের বিলিং পর্যালোচনা করা হয় যে তারা আসলেই ক্যাসিনোতে খেলেছে এবং তারা অর্থ স্থানান্তরের একটি পদ্ধতি হিসাবে মার্চেন্ট এজেন্ট ব্যবহার করছে না।
  3. যখন সম্ভব, তহবিল সবসময় একটি আমানত করার জন্য প্লেয়ার দ্বারা ব্যবহৃত মূল পেমেন্ট পদ্ধতির মাধ্যমে ফেরত দেওয়া উচিত।

5.3. উত্তোলন পদ্ধতি।

উত্তোলনের আগে গ্রাহকের অ্যাকাউন্টের মূল্যায়ন করার সময়, এজেন্টকে অবশ্যই ঝুঁকি এন্ট্রিতে PML বিভাগে নিম্নলিখিত প্রশ্নের উত্তর দিতে হবে:

  1. খেলোয়াড় কি বাজি ধরেছেন?
  2. পেমেন্ট পদ্ধতি কি প্লেয়ারের অন্তর্গত এবং প্লেয়ার কি ডিপোজিট করতে এটি ব্যবহার করেছে?
  3. গ্রাহকের লেনদেন এবং বাজি কি খেলোয়াড়ের প্রত্যাশার সাথে সঙ্গতিপূর্ণ?

6. মানব সম্পদ।

6.1. কর্মী প্রশিক্ষণ।

সমস্ত কর্মচারীদের মানি লন্ডারিং পরিস্থিতি প্রকাশের বিষয়ে তাদের বাধ্যবাধকতা সম্পর্কে প্রশিক্ষিত করা হবে এবং RCBC তে যেকোন সন্দেহজনক ঘটনার ক্রমানুসারে রেফারেল করার পদ্ধতি সম্পর্কে তাদের সচেতন করা হবে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে, কর্মীদের জানানো হয় যে আইনি প্রয়োজনীয়তাগুলি মেনে চলতে ব্যক্তিগত ব্যর্থতা, যেমন ফৌজদারি কার্যধারার অবলম্বনকারী কোনও ক্লায়েন্টের প্রতি অন্ধ দৃষ্টি ফেরানোর ফলে অপরাধ বা নিয়ন্ত্রক পদক্ষেপ হতে পারে।

প্রাসঙ্গিক কর্মীরা কোম্পানির অভ্যন্তরীণ নীতি এবং পদ্ধতি অনুসরণ করার উপায় সম্পর্কে প্রশিক্ষণ পান:

  • কাস্টমার ডিউ ডিলিজেন্স (DDC), উচ্চ-ঝুঁকির গ্রাহকদের জন্য উন্নত প্রয়োজনীয়তা সহ, যার মধ্যে PPE অন্তর্ভুক্ত রয়েছে;
  • মনোনীত ব্যক্তিকে সন্দেহজনক কার্যকলাপের প্রতিবেদন করুন, যেখানে প্রয়োজন, গেমগুলিতে অংশগ্রহণের অনুমতি দেওয়ার জন্য এবং গেমিং এবং অন্যান্য ব্যবসায়িক লেনদেন পরিচালনা করার জন্য উপযুক্ত সম্মতি চাই।

7. রেকর্ড রাখা।

কোম্পানী নিশ্চিত করে যে আইনি সংস্থাগুলির দ্বারা যেকোনো আর্থিক তদন্তে সহায়তা করার জন্য একটি অডিট ট্রেইল বিদ্যমান রয়েছে। আমাদের রেকর্ড রাখার নীতি এবং পদ্ধতি নিম্নলিখিত ক্ষেত্রে রেকর্ড কভার করে:

  • কিভাবে সম্মতি নিয়ন্ত্রিত কর্মকর্তা দ্বারা নিয়ন্ত্রিত হয় সে সম্পর্কে বিশদ বিবরণ।
  • দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির দ্বারা PML/CFT কার্যের অর্পণ।
  • শীর্ষ ব্যবস্থাপনায় নিযুক্ত দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির কাছ থেকে প্রতিবেদন।
  • কোনো অতিরিক্ত ব্যবস্থা না নেওয়ার কারণ সহ দায়িত্বে থাকা ব্যক্তি দ্বারা বিবেচিত নয় এমন তথ্য।
  • গ্রাহক সনাক্তকরণ এবং যাচাইকরণের তথ্য।
  • ব্যবসায়িক সম্পর্ক বা মাঝে মাঝে লেনদেন সম্পর্কিত সমর্থন রেকর্ড।
  • কর্মচারী প্রশিক্ষণ রেকর্ড।
  • অভ্যন্তরীণ এবং বাহ্যিক RAS।
  • উপযুক্ত সম্মতি সম্পর্কিত রেকর্ড সহ নিযুক্ত কর্মকর্তা এবং আইন প্রয়োগকারী বাহিনী বা ANC এর মধ্যে যোগাযোগ।

8. অপরাধ।

সমস্ত কর্মচারী নিম্নলিখিত সম্পর্কিত অপরাধ করার ঝুঁকি সম্পর্কে সচেতন:

  • LPC এবং সন্ত্রাস আইন সন্দেহজনক কার্যকলাপের রিপোর্ট করতে ব্যর্থ হয়ে লঙ্ঘন তৈরি করে।
  • যখন একজন কর্মচারী মনোনীত অফিসারের রিপোর্টিং বাধ্যবাধকতা মেনে চলতে ব্যর্থ হয়, বা NCA* তে মনোনীত অফিসার যত তাড়াতাড়ি তথ্যটি জ্ঞানের জন্ম দেয় বা সন্দেহের জন্ম দেয় তার পরে, তারা ফৌজদারি বিচারের অধীন হয়।
  • এছাড়াও তারা LPC বা সন্ত্রাস আইনের লঙ্ঘন করতে পারে যদি তারা প্রকাশ করে যে এমন একটি RAS জমা দেওয়া হয়েছে যা কোনো তদন্তকে বাধাগ্রস্ত করতে পারে বা যদি তারা LPC লঙ্ঘনের অভিযোগের তদন্ত করা হয়েছে এমন তথ্যের সাথে সম্পর্কিত তথ্য প্রকাশ করে বা সন্ত্রাসবাদ আইন, তদন্তকে ঝুঁকিতে ফেলতে পারে।
  • একটি অপরাধ সংঘটিত করুন যদি তারা সচেতন হয় বা সন্দেহ করে যে একজন উপযুক্ত অফিসার একটি প্রাসঙ্গিক তদন্তের সাথে কাজ করছেন (বা কাজ করার প্রস্তাব করেন) যেটি পরিচালনা করা হচ্ছে বা হতে চলেছে, এবং যদি তারা নথিগুলি মিথ্যা, গোপন, ধ্বংস বা মুছে ফেলে তদন্তের সাথে প্রাসঙ্গিক।

9. অভ্যন্তরীণ অপরাধ এবং অপরাধমূলক অপব্যবহারের বিরুদ্ধে আমাদের সরঞ্জামের সুরক্ষা।

কোম্পানি গভীরভাবে সচেতন যে জালিয়াতি মোকাবেলার একটি মূল উপায় হল কোম্পানির সবচেয়ে মূল্যবান সম্পদ কোথায় আছে তা প্রথমে চিহ্নিত করা। কোম্পানির মূল সম্পদের অপব্যবহারের সম্ভাবনা কমানোর জন্য প্রক্রিয়া এবং নিয়ন্ত্রণগুলি কোম্পানির রুটিনে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আমাদের সার্ভারের সরঞ্জাম ইউনিসেপ্ট মাল্টায় অবস্থিত, যেখানে পরিদর্শক ব্যবস্থাপনা পদ্ধতি, ফায়ার অ্যালার্ম, গোপন নথির ধ্বংস, লক করা ক্যাবিনেট, পরীক্ষা, নিরাপত্তা ইত্যাদির মতো সরঞ্জামগুলি রক্ষা করার জন্য নীতি রয়েছে। বাণিজ্যিক এজেন্টও এই জাতীয় নীতিগুলি প্রয়োগ করে। আমাদের অফিসে।

10. ওয়েবসাইটটি যে কোম্পানিগুলির সাথে লেনদেন করে তারা বিশ্বস্ত এবং সম্মানজনক তা নিশ্চিত করা।

কমার্শিয়াল এজেন্ট ব্যবসার দৃঢ় নীতি এবং সব স্তরে পেশাদার নীতি প্রচার করে। সরবরাহকারী নির্বাচন করার সময়, কোম্পানি বিবেচনা করে এমন একটি মানদণ্ড রয়েছে:

  • আর্থিক সুস্থতা (দীর্ঘমেয়াদী স্থায়িত্বের জন্য);
  • আইনি এবং নিয়ন্ত্রক সম্মতি;
  • একটি বৃহত্তর কর্পোরেট দায়িত্ব প্রোগ্রামের প্রতিশ্রুতি;
  • মান এবং মান প্রদানের ইচ্ছা এবং ক্ষমতা।

সমস্ত নতুন সরবরাহকারীদের অবশ্যই একটি কঠোর অনুমোদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে, যেখানে তারা জমা দেওয়া সমস্ত তথ্য যাচাই করা হয়।

এই তথ্যটি সরবরাহকারীর সাথে সম্পর্কিত ঝুঁকিগুলি বিবেচনা করার জন্য অভ্যন্তরীণভাবে মূল্যায়ন করা হয়, উপরের সমস্ত মানদণ্ড বিবেচনা করে। প্রত্যাখ্যাত হলে, সরবরাহকারীকে জানানো হবে। কমার্শিয়াল এজেন্ট নিশ্চিত করে যে কোম্পানি যে সমস্ত সংস্থাকে নিযুক্ত করে তারা খেলোয়াড়দের প্রাসঙ্গিক এখতিয়ারের অধীনে সম্মতির বাধ্যবাধকতা বুঝতে পারে।

11. অভ্যন্তরীণ রেকর্ড রাখা।

নিম্নলিখিত মৌলিক নীতিগুলি – আপনার গ্রাহককে জানা, অভ্যন্তরীণ রেকর্ড বজায় রাখা এবং রিপোর্টিং – আইন এবং প্রবিধানগুলির সাথে আমাদের সম্মতি নিশ্চিত করে।

  • সমস্ত গ্রাহক লেনদেনের রেকর্ড – পেমেন্ট বা খেলার সাথে তাদের সম্পর্ক নির্বিশেষে – লেনদেনের পরে কমপক্ষে 6 বছর ধরে রাখা হবে।
  • গ্রাহকের তথ্যের রেকর্ড – তাদের মান স্থিতি বা খোলা/লক স্থিতি নির্বিশেষে – গ্রাহক সম্পর্ক শেষ হওয়ার পরে কমপক্ষে 6 বছর ধরে রাখা হবে।
  • মানি লন্ডারিং তদন্তের রেকর্ড এবং সন্দেহজনক কার্যকলাপের রিপোর্ট তদন্ত শেষ হওয়ার পর 6 বছর ধরে রাখা হবে।

12. মিলন প্রতিরোধ এবং ডেটা সুরক্ষা সম্মতি।

বণিকের নিয়ম ও শর্তাবলী স্পষ্ট করে যে প্রতারণামূলক কার্যকলাপ সহ্য করা হবে না এবং প্রতারণামূলক কার্যকলাপ (প্রতারণা) ঘটলে গ্রাহক অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়া হবে।

ডেটা সুরক্ষার পরিপ্রেক্ষিতে, ব্যবহারকারীর পেমেন্ট অ্যাকাউন্টগুলির সাথে সম্পর্কিত সমস্ত ডেটা পেমেন্ট আইকিউ এবং বাণিজ্যিক এজেন্ট দ্বারা সংরক্ষণ, এনক্রিপ্ট করা এবং পরিচালনা করা হয় এবং কর্মচারীদের ব্যবহারকারীর পেমেন্ট তথ্যে অ্যাক্সেস নেই। প্রতিষ্ঠানের সমস্ত গ্রাহকের তথ্য একটি কঠোর তথ্য সুরক্ষা নীতির মাধ্যমে সুরক্ষিত থাকবে যা অবশ্যই সমস্ত কর্মচারী এবং সরবরাহকারীদের মেনে চলতে হবে এবং এতে সিস্টেম অ্যাক্সেস এবং প্রমাণীকরণ নিয়ন্ত্রণ, পাসওয়ার্ড নীতি, ম্যালওয়ারের বিরুদ্ধে সুরক্ষা ব্যবস্থা, অনুপ্রবেশ প্রতিরোধ নীতি, এনক্রিপশন নীতি এবং অন্তর্ভুক্ত থাকবে। কঠোর নিয়ন্ত্রণ এবং নেটওয়ার্ক ব্যবস্থাপনা।